কক্সবাজার জার্নাল সম্পাদকের পক্ষ থেকে ঈদুল আজহার শুভেচ্ছা

সংবাদ বিজ্ঞপ্তি •

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পর্যটন নগরী কক্সবাজার থেকে প্রকাশিত জনপ্রিয় অনলাইন পোর্টাল কক্সবাজার জার্নাল ডটকম’র দেশ-বিদেশের সকল পাঠক, সংবাদদাতা, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন কক্সবাজার জার্নাল ডটকম’র সম্পাদক আবদুল্লাহ আল আজিজ।

এক শুভেচ্ছা বার্তায় এবারের ঈদুল আজহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

আবদুল্লাহ আল আজিজ বলেন, ত্যাগই ঈদুল আজহার মূল প্রেরণা। এই প্রেরণা একদিকে আমাদেরকে হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। অন্যদিকে আল্লাহর হুকুম অনুযায়ী সার্বিক জীবন পরিচালিত করে জুলুম, শোষন, দুর্নীতিমুক্ত একটি আদর্শ সমাজ গঠনে আত্মনিয়োগ করতে অনুপ্রাণিত করে।

ঈদুল আজহা উদযাপনের মধ্য দিয়ে জীর্ণতাকে ভোলারও একটি সুবর্ণ সময়। ধনী-গরীব বিভেদ ভূলে পবিত্র ঈদকে সুখময় করে তোলাই হোক আমাদের প্রত্যয়। যার যার অবস্থান থেকে সাধ্যমত সবার পাশে সবাই দাঁড়ালেই কেবল এ ঈদ আনন্দের পূর্ণতা পাবে।

তিনি বলেন, ঈদুল আজহা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব। এই দিন আমরা মুসলমানরা পশু কুরবানি করি। তািই বিত্তবান ও যারা পশু কুরবানি করবেন তাদের উচিৎ সমাজের অসহায় ও গরীব মানুষ যাদের কুরবানির সামর্থ্য নেই তাদের খোঁজখবর নিয়ে গোশত পৌছে দেওয়া। এতে করে সবার মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে পড়বে।

তিনি সাংবাদিকদেরকে একে অপরের পাশে থেকে ঈদ আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, দেশে বিরাজমান করোনা পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকরি ও কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে মানুষ। আয়-উপার্জন বন্ধ হয়ে মানুষ অত্যন্ত মানবেতর জীবন-যাপন করছে। দেশের বিদ্যমান এই পরিস্থিতি অত্যন্ত ভারাক্রান্ত ও বেদনাদায়ক।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দেশে এবং বিদেশে যারা ইন্তেকাল করেছেন আমরা মহান রাব্বুল আলামিনের কাছে তাদের জন্য মাগফিরাত কামনা করছি। করোনা মহামারীর ভয়াবহতা থেকে রক্ষা পাওয়ার জন্য মহান আল্লাহ তায়ালার নিকট কায়মনোবাক্যে এ দোয়া করছি, তিনি যেন আমাদের সকল প্রকার বিপদ-আপদ দুর করে দেন ও করোনা পরিস্থিতির এই বিপর্যকর অবস্থা থেকে মুক্তি দান করেন।

ঈদ মোবারক…

শুভেচ্ছান্তে
আবদুল্লাহ আল আজিজ
সম্পাদক ও প্রকাশক
কক্সবাজার জার্নাল ডটকম